শুক্রবার ২৯ মার্চ ২০২৪, চৈত্র ১৫ ১৪৩০

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

টাইগার হিলে বেড়েছে প্রবেশের খরচ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:৪১, ১৮ অক্টোবর ২০২২

আপডেট: ১৮:২৯, ১৮ অক্টোবর ২০২২

টাইগার হিলে বেড়েছে প্রবেশের খরচ

ছবিঃ সংগৃহীত

দার্জিলিংএর জনপ্রিয় পর্যটন স্থান টাইগার হিলে ঢোকার ফি দিন দিন বৃদ্ধি করেই চলেছে প্রশাসন। হিলে আগে পার্কিং ফি ছিল দশ টাকা করে। কিন্তু চলতি বছর জিটিএ'ও ফি দাবি করা হয়। ফলে এখন থেকে সব মিলিয়ে পর্যটকদের ৮০ টাকা করে গাড়ি চালকদের। অথচ খরচের তুলনায় পরিষেবার মান একেবারেই কমে যাচ্ছে টাইগার হিলের। সেই কারণে আজ থেকে টাইগার হিলে চালাবেন না গাড়ি চালকেরা।            

আজ, মঙ্গলবার ( ১৮ অক্টোবর) পর্যটকদের শিলিগুড়ি থেকে গাড়ির চালকেরা আর টাইগার হিলে নিয়ে যাবেন না। তারা অভিযোগ করেছেন, টাইগার হিলে ঢোকার ফি ক্রমাগত বাড়িয়ে যাচ্ছে প্রশাসন। প্রথমে পার্কিং ফি বাবদ দশ টাকা করে আদায় করা হতো। পরে বন দপ্তরও তা আদায় করা শুরু করে। এ বছর জিটিএ'ও ফি দাবি করেছে। ফলে সব মিলিয়ে গাড়ি পিছু চালকদের এখন থেকে দিতে হবে ৮০ টাকা করে।

ফলে এখন থেকে কেউ ঘুরতে গেলে বাড়তি খরচ গুনতে হবে পর্যটকদের। বাংলাদেশি কেউ টাইগার হিলে ঘুরতে যেতে চাইলে আগের বাজেটের সাথে যোগ করতে হবে বাড়তি খরচ। তাই আগে যারা স্বল্প বাজেটেই টাইগার হিলে প্রবেশ করতে পারত এখন আর সেটা আর পারবে না পর্যটকরা।

উল্লেখ্য,পরিষেবার মান টাইগার হিলে কমে যাচ্ছে। আগে সেখানে একটি প্যাভিলিয়ন ছিল। যা সংস্কারের জন্য সেটি ভেঙে ফেলার পরে নতুন করে আজও তৈরি হয়নি। আগে পর্যটকদের চা কিংবা কফি দেওয়া হতো। এখন সেটাও বন্ধ রয়েছে। টাইগার হিলে যাওয়ার রাস্তা গুলোও বর্তমানে অনেক বেহাল অবস্থায় আছে। অনেক বার ব্যাপারে জানানো হলে এখনও সংস্কার করা হচ্ছে না। তৈরি করা হচ্ছে না কোনও টয়লেট। চালকদের দাবি, পরিষেবা না-বাড়িয়ে কেবল ফি বাড়ানো হলে পর্যটকের সংখ্যা কমতে থাকবে। আখেরে তারাই রোজগারহীন হয়ে পড়বেন। সেই কারণে মঙ্গলবার থেকে টাইগার হিলে যাবেন না চালকেরা।    

এইচ এস কে

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়