বুধবার ২৪ এপ্রিল ২০২৪, বৈশাখ ১১ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

বিদায় বেলায় কাঁদলেন, কাঁদালেন ফেদেরার

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৭:৫৭, ২৪ সেপ্টেম্বর ২০২২

বিদায় বেলায় কাঁদলেন, কাঁদালেন ফেদেরার

ছবি সংগৃহীত

্যাকেট হাতে কোর্টের ক্যানভাসে আর দেখা যাবে না তার শিল্পকর্ম। সাদা কিংবা রঙিন পোষাকে দেখা মিলবে না সেই শিল্পীর। দুই যুগ ধরে টেনিসপ্রেমীদের মনের আস্বাদন মেটানো রজার ফেদেরার খেলে ফেললেন শেষ ম্যাচটা। সেখানে হারলে কি হবে হৃদয় জয় করে রেখেছেন পৃথিবী জুড়ে থাকা শত কোটি ভক্তের। শত্রুও তাকে ভুলতে পারবে না। ভুলতে দেবে না বিদায়বেলায় চোখের জল আর আবেগছোঁয়া বক্তব্য।

কাঁদলেন নিজে, কাঁদালেন সবাইকে। চোখের জলে বললেন বিদায়।

বন্ধু থেকে প্রতিদ্বন্দ্বী, বিদায়ের মঞ্চে সবার ভালোবাসার আলিঙ্গনে বাধা পড়লেন টেনিস কিংবদন্তী রজার ফেদেরার। পেশাদার ক্যারিয়ারের ইতি টানার ঘোষণা দিয়েই নেমেছিলেন লেভার কাপে। এক বছর পর প্রথম খেলা টুর্নামেন্টটি হয়ে রইলো শেষ।

সুইস টেনিস কিংবদন্তী রজার ফেদেরার বলেন, বন্ধু, সমর্থক প্রতিপক্ষ সবাইকে ধন্যবাদ। বিশেষ করে মা-বাবাকে। তোমাদের ছাড়া এতদূর আসা সম্ভব ছিল না। আর তোমাকে (স্ত্রী) চাইলে আরও আগে থামিয়ে দিতে পারত। কিন্তু আমাকে খেলতে দিয়েছ।

কোর্টেও এদিন দেখা মেলেনি ফেদেরারের হাসি। টিম ইউরোপের হয়ে নাদালকে সঙ্গে নিয়েও হেরেছেন রেস্ট অব দ্যা ওয়ার্ল্ডের মার্কিন জুটি জ্যাক সক ফ্রান্সেস তিয়াফোয়ের কাছে। তবে এমন রাতে তা মনে রাখে কে?

সাম্প্রাস-আগাসি-নাদাল-জকোভিচদের সঙ্গে পাল্লা দিয়ে আট উইম্বলডনসহ জিতেছেন ২০ গ্র্যান্ডস্লাম। ২৪ বছরের ক্যারিয়ারে ১০৩ এটিপি টাইটেলের পাশাপাশি নামের পাশে ২৮ মাস্টার আর এক হাজার টাইটেলস। শুধু প্রাইজমানি হিসেবেই ক্যারিয়ারে আয় করেছেন ১১৪ মিলিয়ন পাউন্ড। টানা ৩১০ সপ্তাহ ধরে ছিলেন ্যাঙ্কিংয়ের শীর্ষে।

তবে কোন কিছুই পর্যাপ্ত নয় টেনিসে একজন রজার ফেদেরারকে বোঝাতে। যার ব্যাক হ্যান্ড-ফোর হ্যান্ড, মায়াবি স্পিন আর প্রতিপক্ষকে বোকা বানানো। সবকিছুই যেন শিল্পীর ক্যানভাসে তুলির আঁচর।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়