মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪, বৈশাখ ৩ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

বন্যাদুর্গতদের পাশে থাকবে বিসিবি

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশিত: ১৪:৪২, ২০ জুন ২০২২

বন্যাদুর্গতদের পাশে থাকবে বিসিবি

ছবি সংগৃহীত

স্মরণকালের ভয়াবহ বন্যায় বিপর্যস্ত সিলেট ও সুনামগঞ্জের মানুষের জীবন। বন্যার পানিতে ডুবে গেছে দুই জেলার পুরোটাই। পাশাপাশি মৌলভীবাজার, নেত্রকোনা, কিশোরগঞ্জসহ দেশের আরো কয়েকটি অঞ্চলেও দেখা দিয়েছে বন্যা। 

বন্যা দুর্গত এসব অঞ্চলে খাবার, পানি আর বাসস্থানের সঙ্কট দেখা দিয়েছে। খাদ্য আর সুপেয় পানির অভাবে আর্তনাদ করে চলেছেন বন্যার্তরা। ইতোমধ্যেই বাংলাদেশ সরকার, সশস্ত্র বাহিনীসহ অন্যান্য অনেক মহল আর ব্যক্তিগত উদ্যোগে ত্রাণ আর খাদ্য সামগ্রী বিতরণ চলছে বন্যাদুর্গত অঞ্চলগুলোতে। এবার বন্যা দুর্গতদের সাহায্যে এগিয়ে আসার ঘোষণা দিলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

রোববার (১৯ জুন) মিরপুরে গণমাধ্যমকে দেয়া এক সাক্ষাৎকারে বিসিবির প্রাধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী বলেন, সব সময়ই আমাদের চেষ্টা থাকে এ ধরনের প্রাকৃতিক দুর্যোগে যারা ক্ষতিগ্রস্ত হয় তাদের পাশে থাকার। এবারও ব্যতিক্রম হবে না বলে আমি মনে করি। আমাদের বোর্ড সভাপতি মহোদয় ইতোমধ্যে আমাদের নির্দেশ দিয়েছেন। আমরা সেটা নিয়ে কাজ করছি।

বিসিবির এই কর্মকর্তা বলেন, ইতোমধ্যে আমাদের যে সংশ্লিষ্ট বোর্ড পরিচালক আছেন, তার সঙ্গে কথা হয়েছে। স্থানীয় প্রশাসনের সঙ্গে উনি যোগাযোগ করছেন কীভাবে আমরা অংশ নিতে পারি বা কীভাবে আমরা পাশে থাকতে পারি। সে ব্যাপারে আমরা কাজ করছি। খুব শিগগিরই আমরা আশা করছি কিছু একটা আপনারা দেখতে পারবেন।

এদিকে সুদূর ক্যারিবিয়ান দীপপুঞ্জে থাকা বাংলাদেশ দলের তিন পেসার এবাদত হোসেন, খালেদ আহমেদ ও রেজাউর রহমান রাজার বাড়ি সিলেট অঞ্চলে। তাদের পরিবার নিয়েও বেশ উদ্বিগ্ন বিসিবি। তিন পেসারের পরিবারের পাশে থাকতে বিসিবি সর্বাত্মক চেষ্টা করছে বলেও জানান নিজাম উদ্দিন চৌধুরী।

এ বিষয়ে তিনি বলেন, সিলেট থেকে আমাদের জাতীয় দলের কিছু খেলোয়াড় আছেন, যারা বর্তমানে দলের সঙ্গে দেশের বাইরে অবস্থান করছেন। তাদের পরিবারের সঙ্গে যোগাযোগ রাখার জন্য আমাদের বলা হয়েছে। আমরা সেভাবে কাজ করছি। তাদের সঙ্গে আমাদের সংশ্লিষ্ট বোর্ড পরিচালকের যোগাযোগ আছে। আমরা চিন্তা ভাবনা করছি কীভাবে তাদের পাশে থাকা যায়।

সিলেটসহ পার্শ্ববর্তী বন্যাদুর্গত অঞ্চলগুলোতে আর্থিক সাহায্য ও খাদ্যসামগ্রী পৌঁছে দিতে বিসিবির পক্ষ থেকে বোর্ডের পরিচালক ও নারী বিভাগের প্রধান শফিউল আলম চৌধুরীকে দায়িত্ব দেয়া হয়েছে ।

আলোআভা/ শেখ ফরিদ

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়