মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪, বৈশাখ ১০ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

নিরপেক্ষ সরকার ছাড়া নির্বাচনে যাওয়ার প্রশ্নই আসে না: ফখরুল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:০৭, ১৫ সেপ্টেম্বর ২০২২

নিরপেক্ষ সরকার ছাড়া নির্বাচনে যাওয়ার প্রশ্নই আসে না: ফখরুল

ছবি সংগৃহীত

একটি নিরপেক্ষ সরকার ছাড়া নির্বাচনে যাওয়ার কোন প্রশ্নই আসে না বলে বলে সাফ জানিয়ে দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের মাধ্যমে ভোট হলে বিএনপি বিপুল ভোটে জয়লাভ করবে। এবার আমরা অপরিবর্তনীয় সিদ্ধান্ত নিয়েছি যে, এই সরকারের অধীনে কোন নির্বাচনে অংশগ্রহণ করবো না। একটি নিরপেক্ষ সরকার ছাড়া নির্বাচনে যাওয়ার কোন প্রশ্নই আসে না।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) সকালে ঠাকুরগাঁও শহরের নিজ বাসভবনে দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের এসব কথা জানান বিএনপি মহাসচিব।

তিনি বলেন, এরই মধ্যে কয়েকটি নির্বাচন অনুষ্ঠিত হলেও সেখানেও আমরা যাইনি। নির্বাচনে না যাওয়া এবার অপরিবর্তনীয় সিদ্ধান্ত।

মির্জা ফখরুল বলেন, বাংলাদেশের জনগণের বেঁচে থাকা এখন খুবই কষ্টকর হয়ে পড়েছে। নিত্যপ্রয়োজনীয় দ্রব্য চাল, ডাল, তেল লবণের দাম আকাশছোঁয়া। শিক্ষাক্ষেত্রে খরচ বেড়েছে। স্বাস্থ্যক্ষেত্রেও প্রত্যেকটি উপকরণের দাম বেড়েছে। হাসপাতালে গিয়ে মানুষ ঠিকমতো চিকিৎসা পায় না। কয়েক দিনেই প্রায় ৫০ প্রকার ওষুধের দাম ৫০ থেকে ১০০ ভাগ বেড়েছে। সব প্রতিষ্ঠানকে ধ্বংস করা হয়েছে। একজন শিক্ষক যদি ১২ লাখ টাকার বিনিময়ে চাকরি নেন তাহলে সেই শিক্ষক সমাজকে কী শিক্ষা দেবে। যখন একটি সরকার জনগণের সমর্থন হারিয়ে রাষ্ট্রীয় যন্ত্রগুলোকে ব্যবহার করে ক্ষমতায় টিকে থাকে এবং নির্বাচন করে তখন দেশে গণতন্ত্র থাকে না।

তিনি আরও বলেন, আজকে বিভিন্ন শ্রেণির সুবিধাবাদীরা সুবিধা পেয়ে জমি-বাড়ি-গাড়ি তৈরি করে। দেখা গেছে, সরকারি কর্মকর্তা-কর্মচারী, পুলিশ সেনাবাহিনীকে এসব দিয়ে খুশি রাখা হয়। ছাড়া বাড়ি-গাড়ি, টাকা, লোন সবই তাদের দেয়া হচ্ছে। তখন এই শ্রেণির লোকজন সেখান থেকে সরতে চায় না। তারা তখন মনে করে, ধরনের সরকারই ভালো। তবে এখান থেকে বেরিয়ে আসার প্রয়োজন।

 

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়