শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪, বৈশাখ ১২ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

বাংলাদেশ সফরে আসছেন বিশ্বব্যাংকের এমডি

আলো আভা ডেস্ক

প্রকাশিত: ১৪:২০, ২১ জানুয়ারি ২০২৩

বাংলাদেশ সফরে আসছেন বিশ্বব্যাংকের এমডি

ছবি: ইন্টারনেট

বিশ্বব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (অপারেশনস) অ্যাক্সেল ভ্যান ট্রটসেনবার্গ বাংলাদেশে তিন দিনের সফরে আসছেন। শনিবার (২১ জানুয়ারি) ঢাকায় অবতরণ করবেন তিনি। শুক্রবার বিশ্বব্যাংকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

রোববার (২২ জানুয়ারি) বাংলাদেশ বিশ্বব্যাংক গ্রুপের অংশীদারিত্বের ৫০ বছর পূর্তি উপলক্ষে এবং দেশের উল্লেখযোগ্য উন্নয়ন অর্জন বিষয়ক একটি অনুষ্ঠানে যোগ দেবেন ট্রটসেনবাগ।

তিনি বলেন- মানব উন্নয়ন, নারীর ক্ষমতায়ন এবং জলবায়ু অভিযোজনে সফল উদ্ভাবনের মাধ্যমে সাফল্যের সঙ্গে দারিদ্র্য কমাতে কি করা যেতে পারে তা বিশ্বকে করে দেখিয়েছে বাংলাদেশ।

বিশ্বব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক বলেন, বাংলাদেশের সঙ্গে ৫০ বছরের অংশীদারিত্ব এবং দেশের উল্লেখযোগ্য উন্নয়ন অগ্রযাত্রার অংশ হওয়ার জন্য গর্বিত বিশ্বব্যাংক। আমি এই সফরকালে এসব অর্জন সরাসরি দেখার জন্য উন্মুখ হয়ে রয়েছি।

ঢাকা সফরকালে প্রধানমন্ত্রী, অর্থমন্ত্রী, অন্যান্য ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তা, সুশীল সমাজের প্রতিনিধি, উন্নয়ন সহযোগীদের সঙ্গে দেখা করবেন ট্রটসেনবার্গ। এছাড়া বিশ্বব্যাংকের সহায়তাপুষ্ট প্রকল্পগুলো পরিদর্শন করবেন তিনি। তার সঙ্গে থাকবেন দক্ষিণ এশিয়া অঞ্চলে বিশ্বব্যাংকের ভাইস প্রেসিডেন্ট মার্টিন রাইজার।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়