বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪, চৈত্র ১৪ ১৪৩০

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

মাত্র তিন মিনিটে হাত পায়ের ত্বক উজ্জ্বল করার উপায়

আলোআভা ডেস্ক

প্রকাশিত: ১৮:০৯, ১৩ জুন ২০২২

মাত্র তিন মিনিটে হাত পায়ের ত্বক উজ্জ্বল করার উপায়

ছবি সংগৃহীত

আমরা সবসময় বেশ চিন্তিত থাকি ত্বকের যত্ন নিয়ে। তাই ত্বকের যত্নেই বেশি মনযোগী থাকি। তবে ত্বকের পাশাপাশি হাত এবং পায়ের যত্ন নিইয়া খুবই জরুরি। মুখে যেমন স্ক্রাবিং করা প্রয়োজন ঠিক তেমনি হাত ও পায়েও স্ক্রাবিং করা খুবই জরুরি। এতে করে রোদের কালো দাগ দূর করে ত্বককে করে তোলে উজ্জ্বল ও কোমল। 

আসুন আজ জেনে নেই মাত্র তিন মিনিটেই ঘরোয়া পদ্ধতিতে কিভাবে তৈরি করে নিবেন হাত ও পায়ের জন্য ২ টি উপকারি স্ক্রাব।

কফির স্ক্রাবঃ কফি ত্বকের জন্য বেশ উপকারি। এটি ত্বককে মসৃণ এবং স্নিগ্ধ করে তুলতে সহায়তা করে। কফির স্ক্রাব তৈরি করার জন্য ১ কাপ কফির পাউডারের সাথে ২ টেবিল চামচ চিনি ভালোভাবে মিশিয়ে নিন। এতে সামান্য নারিকেল তেল অথবা অলিভ ওয়েল ব্যবহার করতে পারেন। এরপর হাত ও পায়ে ২৫ মিনিট ভালোভাবে স্ক্রাবিং করুন। হাতের পাশাপাশি মুখে এবং ঘারেও এই স্ক্রাব ব্যবহার করতে পারেন। এটি হাত পা উজ্জ্বল করার পাশাপাশি ঘারের কালো দাগ দূর করতেও সাহয্য করবে।

লেবুর স্ক্রাবঃ হাত ও পায়ের উজ্জ্বলতা বৃদ্ধি করতে লেবুর স্ক্রাব বেশ কার্যকরী। চিনি ও কয়েক ফোঁটা লেবুর রস একসাথে মিশিয়ে খুব কম সময়েই তৈরি করে নিতে পারেন এই স্ক্রাবটি। ভালো উপকার পেতে সপ্তাহে অন্তত ৩ বার ব্যবহার করুন এই স্ক্রাব।

খুব অল্প সময়েই ঘরে তৈরি করে নিতে পারেন এই দুইটি স্ক্রাব। এতে করে আপনার সময়ও কম লাগবে এবং ঝামেলাও কম হবে। মাত্র তিন মিনিটেই তৈরি এই দুইটি স্ক্রাব আপনার হাত ও পা করে তুলবে উজ্জ্বল ও কোমল।

আলোআভা/ শেখ ফরিদ

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়