মঙ্গলবার ২৯ নভেম্বর ২০২২, অগ্রাহায়ণ ১৫ ১৪২৯

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

ইউটিউবে নতুন ফিচার

প্রযুক্তি ডেস্ক

প্রকাশিত: ১৭:৫১, ১৫ নভেম্বর ২০২২

ইউটিউবে নতুন ফিচার

ছবি সংগৃহীত

কনটেন্ট নির্মাতার সঙ্গে দর্শকশ্রোতার যোগাযোগ সহজ করতেলাইভ কিউ অ্যান্ড নামে নতুন ফিচার সংযোজন করছে ইউটিউব। লাইভস্ট্রিমের সময় নির্মাতা প্রশ্ন শুরু করলে চ্যাটবক্সেপিন করা মেসেজহিসেবে এইপ্রম্পটদেখা যাবে। এতে দর্শকশ্রোতার বিভিন্ন প্রশ্ন থেকে একটি বাছাই করেপিনকরে রাখতে পারবেন নির্মাতা।

আগে লাইভ চ্যাটিংয়ে একসঙ্গে অসংখ্য প্রশ্নের মুখোমুখি হতে হতো নির্মাতাকে। নতুন ফিচার সেগুলো সাজিয়ে দেবে। ফলে প্রশ্নোত্তর-পর্ব সহজে পরিচালনা করতে পারবেন নির্মাতা।

এক ব্লগ পোস্টে ইউটিউব জানিয়েছে, নতুন ফিচারে স্ট্রিম প্রিমিয়ার চলাকালীন সরাসরিলাইভ কন্ট্রোল রুম (এলসিআর)’ থেকে প্রশ্নোত্তর পর্ব পরিচালনা করতে পারবেন নির্মাতা। দর্শকের প্রশ্নের জবাব দেয়ার সময়লাইভ কিউ অ্যান্ড মাধ্যমে সহজে কমিউনিটি তৈরি করতে পারবেন।

এতে বলা হয়, ‘লাইভ পোল’-এর পাশে এই অপশন পাওয়া যাবে। দর্শকের সঙ্গে যোগাযোগ স্থাপনের যা উত্তম পন্থা। তাতে প্রশ্ন ক্রমানুসারে সাজানো থাকবে। প্রথমে আসা প্রশ্ন সব ওপরে থাকবে।

সাম্প্রতিক সময়ে টুইচ টিকটকের মতো সোশ্যাল মিডিয়ার সঙ্গে ইউটিউবের ব্যাপক প্রতিযোগিতা চলছে। সেই রেশে টিকে থাকতে নতুন এই ফিচার আনছে মাধ্যমটি।

তবে সব মডারেটর এই ফিচার পরিচালনা করতে পারবেন না। ইউটিউব চ্যানেলেরম্যানেজারএডিটরসহজেই এই প্রশ্নোত্তর পর্ব পরিচালনা করতে পারবেন। অর্থাৎ লাইভ চ্যাটিংয়ের প্রশ্ন তালিকা দেখতে, বাছাই করতে সরিয়ে ফেলতে পারবেন তারা।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়