মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪, বৈশাখ ১০ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

ঢাবির ‘ঘ’ ইউনিটের ভর্তি যুদ্ধে অংশ নিলেন সেই বেলায়েত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩:২৫, ১১ জুন ২০২২

ঢাবির ‘ঘ’ ইউনিটের ভর্তি যুদ্ধে অংশ নিলেন সেই বেলায়েত

ছবি সংগৃহীত

জীবনের আক্ষেপ গোছাতে ঢাবির ২০২১-২০২২ শিক্ষাবর্ষের ‘ঘ’ ইউনিটে ভর্তি পরীক্ষা দিলেন গাজীপুরের ৫৫ বছর বয়সী শেখ বেলায়েত।

ছোট বেলায় আর্থিক অভাব অনটনের কারনে পড়াশুনা করা হয়ে ওঠেনি। স্বপ্ন ছিল প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) পড়ার সন্তানদের মধ্য দিয়েও চেষ্টা করেন স্বপ্নপূরণের। কিন্তু তারাও তার সেই স্বপ্ন পূরণে ব্যর্থ হওয়ায় হতাশ হয়ে পড়েন তিনি।

অবশেষে ৫৫ বছর বয়সী বেলায়েত জেদ করে বসেন তিনি এই বয়সেই পড়াশুনা করে নিজের ইচ্ছা পূরন করবেন। যে ভাবা সেই কাজ; অবশেষে ছেলের সাথেই পড়াশুনা শুরু করে দেন। দেখতেও পান সফলতা।

ছেলে-মেয়েরা তার স্বপ্নপূরণে ব্যর্থ হওয়ায় হতাশ হয়ে পড়েন বেলায়েত। অদম্য বেলায়েত অবশেষে ২০১৯ সালে এসএসসি এবং ২০২১ সালে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হন। তারই ধারাবাহিকতায় ৫৫ বছর বয়সে স্বপ্ন পূরণে অংশ নিলেন ঢাবির ভর্তি পরীক্ষায়।

এবার জীবনের সেই আক্ষেপ গোছাতে ঢাবির ২০২১-২০২২ শিক্ষাবর্ষের স্নাতকের সামাজিক বিজ্ঞান অনুষদভুক্তইউনিটের ভর্তি পরীক্ষা দিলেন বেলায়েত।

জানা গেছে, বেলায়েত ১৯৮৩ সালে প্রথমবার মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার জন্য প্রস্তুতি নেন। কিন্তু টাকার অভাবে সেবার নিবন্ধন করতে পারেননি। ১৯৮৮ সালে তিনি আবার এসএসসি পরীক্ষা দেওয়ার চেষ্টা করেন। তবে সে বছর বন্যার কারণে পরীক্ষা দিতে পারেননি তিনি।

কর্মজীবন শুরু করার পর বেলায়েত আর পড়ালেখা না করার সিদ্ধান্ত নেন। এক সময় সন্তানদের মাধ্যমে স্বপ্ন পূরণের চেষ্টা করেন। কিন্তু তাতেও ব্যর্থ হন। তার মেয়ে রাজউক উত্তরা মডেল কলেজে ভর্তির সুযোগ পেলেও কলেজে যেতে আগ্রহী ছিলেন না। এমনকি তার বড় ছেলেও পড়ালেখা করতে আগ্রহী নন।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়