শনিবার ২০ এপ্রিল ২০২৪, বৈশাখ ৭ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

ভর্তি পরীক্ষা চলাকালীন কার্জন হল থেকে দুজন আটক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৩৭, ১০ জুন ২০২২

আপডেট: ১৬:৩৯, ১০ জুন ২০২২

ভর্তি পরীক্ষা চলাকালীন কার্জন হল থেকে দুজন আটক

ছবি সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা চলাকালে দু'জন সন্দেহভাজনকে আটক করে পুলিশের হাতে সোপর্দ করেছে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি।

শুক্রবার(১০ জুন) বেলা পৌনে ১২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের কার্জন হল থেকে তাদের আটক করা হয়। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বিষয়টি নিশ্চিত করেন।

আটক একজনের নাম, সিয়াম, বাড়ি কুষ্টিয়ায়। অপরজনের নাম মাশরাফি। তার বাড়ি ফেনীতে। তাদের একজন বাংলাদেশ জার্নালকে বলেন, আমার ছোট ভাই পরীক্ষা দিচ্ছে। স্ট্যাটিস্টিক্স বিল্ডিংয়ে ওর পরীক্ষার সেন্টার পড়েছে। আমি বিষয়টি জানি না যে এখানে প্রবেশ করা যাবে না। আমরা ভিসি স্যারের সঙ্গে ঢুকেছি। পরে আমাদের আটক করা হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, ভর্তি পরীক্ষার নিরাপত্তা ও স্বচ্ছতার জন্য যা যা করা লাগে সে বিষয়ে আমরা সর্বোচ্চ সচেষ্ট আছি। এবং আমরা সকলের সহযোগিতা চাই।

তিনি বলেন, আজকে ভর্তি পরীক্ষার সবচেয়ে বড় পরীক্ষাটি অনুষ্ঠিত হচ্ছে। এই পরীক্ষায় সর্বোচ্চ সংখ্যক শিক্ষার্থী অংশগ্রহণ করছে। আমাদের গত পরীক্ষাগুলো সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে আমরা চাই বাকি পরীক্ষাগুলোও সুষ্ঠুভাবে সম্পন্ন হোক। আমরা জিজ্ঞাসাবাদের জন্য সন্দেহভাজন দুজনকে আটক করেছি। জিজ্ঞাসাবাদ শেষে বিস্তারিত জানানো হবে।

এ বিষয়ে প্রক্টরিয়াল বডির একাধিক সদস্য বলেন, ভিসি স্যার কার্জন হল পরিদর্শনে এলে শিক্ষকদের সঙ্গে ভেতরে প্রবেশ করে মোবাইলে ছবি তুলেছিলো দুজন। যেহেতু পরীক্ষার সময় হলে প্রবেশ সম্পূর্ণ নিষেধ এবং এই পরীক্ষায় গণিতসহ নানা বিষয় আছে। তাই দায়িত্বপ্রাপ্ত অন্যান্য শিক্ষকদের বিষয়টি নজরে এলে তাদের আটক করা হয়। পরে বিষয়টি রমনা জোনের এডিসিকে জানানো হলে তিনি এসে তাদেরকে নিয়ে গেছেন।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়