বুধবার ২৪ এপ্রিল ২০২৪, বৈশাখ ১১ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

৬ ডিগ্রিতে নামল পঞ্চগড়ের তাপমাত্রা

আলো আভা ডেস্ক

প্রকাশিত: ১৩:৪১, ১০ জানুয়ারি ২০২৩

৬ ডিগ্রিতে নামল পঞ্চগড়ের তাপমাত্রা

ছবি: ইন্টারনেট

হিমালয়ের পাদদেশ পঞ্চগড়ে দুইদিন ধরে বয়ে চলছে মাঝারি শৈত্যপ্রবাহ। সপ্তাহজুড়ে ঘনকুয়াশা আর হিমশীতল বাতাসের কারণে হাড় কাঁপানো শীত অনুভূত হচ্ছে।

আজ মঙ্গলবার (১০ জানুয়ারি) সকাল ৯টায় সর্বনিম্ন দশমিক ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করেছে তেঁতুলিয়া আবহাওয়া অফিস। এই তাপমাত্রা দেশের মধ্যে এবং চলতি শীত মৌসুমের মধ্যেও সর্বনিম্ন। সোমবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ডিগ্রি সেলসিয়াস।

তীব্র ঠাণ্ডা অব্যাহত রয়েছে। এতে করে বিপর্যস্ত হয়ে পড়েছে জেলার জনজীবন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সকাল ৮টা নাগাদ সূর্যের মুখ দেখা গেলেও ঠাণ্ডা কমেনি।

এদিকে গভীর রাত থেকে হিম শীতল বাতাসের সঙ্গে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির ফোটার মতো ঝড়ে পড়া ঘনকুয়াশা ঠাণ্ডাকে আরও কঠিন করে তুলেছে।

এতে দুর্ভোগে পড়েছেন জেলার নিম্ন খেটে খাওয়া মানুষরা। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কর্মক্ষেত্রের মানুষদের নিজ নিজ গন্তব্যে ছুটতে দেখা গেছে।

রিকশা চালক জয়নাল বলেন, যে পরিমাণ ঠাণ্ডা কুয়াশা তাতে রাস্তায় চলাচলে অনেক সমস্যা হচ্ছে। সময়ে বাড়ি থেকে বের হওয়া মুশকিল।

দিনমজুর রিয়াজ উদ্দীন বলেন, পাথর লোড-আনলোডের কাজ করি। কিন্তু ঠাণ্ডার কারণে গত কয়েকদিন ধরে কাজে যেতে পারছি না। এখনো শীত বস্ত্র পাইনি। যদি একটি কম্বল কেউ দেয় তাহলে আমার পরিবারের জন্য অনেক উপকার হবে।

প্রসঙ্গত, গত সোমবার ( জানুয়ারি) দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয় পঞ্চগড়ের তেঁতুলিয়ায়।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়