শুক্রবার ২৯ মার্চ ২০২৪, চৈত্র ১৫ ১৪৩০

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

এসিআই সীড প্রসেসিং সেন্টারে ভয়াবহ অগ্নিকাণ্ড

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩:২২, ২৪ সেপ্টেম্বর ২০২২

এসিআই সীড প্রসেসিং সেন্টারে ভয়াবহ অগ্নিকাণ্ড

ছবি সংগৃহীত

দেশের সর্ববৃহৎ বীজ কোম্পানী এসিআই সীডের যশোরস্থ সীড প্রসেসিং সেন্টারে ভয়াবহ অগ্নিকাণ্ড সংগঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ৭টা বেজে ১০ মিনিটে অগ্নিকাণ্ডের বিষয়টি নিরাপত্তা কর্মীদের নজরে আসে। খবর পেয়ে যশোর ফায়ার সার্ভিস সেনানিবাস ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট প্রায় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

ঘটনায় একজন ফায়ার সার্ভিসের কর্মী আহত হয়েছেন। তাকে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। এসিআই সীড প্রসেসিং সেন্টারের ম্যানেজারের কাছে ক্ষয়ক্ষতির পরিমান জানতে চাইলে তিনি বলেন, এই মূর্হুতে বলা যাচ্ছে না, তবে বড় ধরণের ক্ষতি হয়েছে বলে তিনি জানান।

তিনি বলেন, গোডাউন ভর্তি হাইব্রিড ধান, ভুট্টা বীজ রয়েছে, যা আগুনে পুড়ে গিয়েছে এবং আগুন নেভাতে গিয়ে পানিতে ভিজে তাপে নষ্ট হয়ে গিয়েছে। তাই বিপুল পরিমাণ আর্থিক ক্ষতি হয়েছে বলে তিনি ধারণা করছেন। কোতোয়ালি মডেল থানা পুলিশ ঘটনাস্থলে হাজির হয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন। 

যশোর ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মনোরঞ্জন কুমার জানান, আমরা সকাল ৭টার কিছু পরে দিকে জানতে পারি শানতলা এসিআই সীড প্রসেসিং সেন্টারে আগুন লেগেছে।

খবর পেয়ে যশোর ফায়ার সার্ভিস যশোর সেনানিবাস ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট ঘটনাস্থলে হাজির আসে। প্রাথমিক উপাত্ত বিশ্লেষনে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকেই আগুনের সূত্রপাত হতে পারে বলে তারা ধারণা করছেন।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়