বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, বৈশাখ ১২ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

যুক্তরাষ্ট্রে সড়ক দুর্ঘটনায় ২ বাংলাদেশি তরুণ নিহত

আলোআভা ডেস্ক

প্রকাশিত: ১৪:৩৬, ২২ আগস্ট ২০২২

যুক্তরাষ্ট্রে সড়ক দুর্ঘটনায় ২ বাংলাদেশি তরুণ নিহত

ছবি সংগৃহীত

যুক্তরাষ্ট্রের নিউজার্সিতে সড়ক দুর্ঘটনায় শাহরিয়ার উদ্দিন আহমেদ (১৯)ও শাকিল আলী (১৯) নিহত হয়েছেন বাংলাদেশি দুই তরুণ। আহত হয়েছেন তাদের আরো তিন বন্ধু।

শুক্রবার রাতে নিউজার্সির বাংলাদেশি অধ্যুষিত প্যাটারসন শহরে এই সড়ক দুর্ঘটনা ঘটে।

নিহতদের একজন বস্টনের এমআইটিতে ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ের দ্বিতীয় বর্ষের ছাত্র শাহরিয়ার উদ্দিন আহমেদ (১৯) এবং অন্যজন ইউনিভার্সিটি অব সাউথ ক্যালিফোর্নিয়ার কম্পিউটার সায়েন্সের ছাত্র শাকিল আলী (১৯)। আহতরা হলেন তাহমিদুর চৌধুরী (১৯), সুব্রত চৌধুরী (১৯) এবং যসোয়া রিভারা (১৮)।

হতাহতরা একটি পিচে ছিলেন, দোকানে আইসক্রিম কিনতে যাওয়ার পথে তাদের সঙ্গে একটি মার্সিডিজ গাড়ির সংঘর্ষ হয় বলে নিউজার্সি রাজ্যের প্যাসেইক কাউন্টি প্রসিকিউটর এবং লিটল ফলস পুলিশ জানিয়েছে।

ঘটনাস্থলেই শাহরিয়ারের মুত্যু হয়। পাশের সেন্ট যোসেফ ইউনিভার্সিটি হাসপাতালে নেওয়ার পর মারা যান শাকিল। বাকি তিনজন ওই হাসপাতালেই চিকিৎসাধীন রয়েছেন।

নিহত শাহরিয়ারের মা-বাবা সিলেটের এবং শাকিলের মা-বাবা পাবনা থেকে যুক্তরাষ্ট্রে এসে বসতি গড়েন প্যাটারসন শহরে। এক সঙ্গে দুই তরুণকে হারিয়ে প্যাটারসন শহরের বাঙালিদের মধ্যে শোকের ছায়া নেমেছে।

নিহত শাহরিয়ার ‘সবুজ বাংলা’ টিভির টেকনোলজি ডিরেক্টর ছিলেন। প্যাটারসন এলাকার কংগ্রেসম্যান বিল প্যাসক্রলের নামে তিনি একটি অনলাইন টিউটোরিং অ্যাপ চালু করেছেন হোমওয়ার্কে সহযোগিতার জন্যে। শাকিল ছিলেন ইউনিভার্সিটিতে ‘ফিউচার বিজনেস লিডারস অব আমেরিকা’র প্রেসিডেন্ট। এটি হচ্ছে ইউনিভার্সিটির নেতৃস্থানীয় একটি কর্মসূচি, যেটি রবোটিক্স এবং ইঞ্জিনিয়ারিং ক্লাবের পরিপূরক।

এদিকে, নিহতদের দাফন এবং আহতদের চিকিৎসায় তাৎক্ষণিক সহযোগিতার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে এই পাঁচ জনের বন্ধুরা ‘গো ফান্ড ফর মি’ একাউন্ট খুলেছেন। ৩০ হাজার ডলার সংগ্রহের লক্ষ্যে খোলা এই একাউন্টে রোববার দুপুর পর্যন্ত ২৫৬ জন ছাত্র-ছাত্রী ১৫ হাজার ৫৪৫ ডলার দিয়েছেন।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়