বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪, চৈত্র ১৪ ১৪৩০

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

১৩৩৪ বাংলাদেশিকে ফেরত পাঠালো মালয়েশিয়া

আলো আভা ডেস্ক

প্রকাশিত: ১২:০২, ৮ আগস্ট ২০২২

১৩৩৪ বাংলাদেশিকে ফেরত পাঠালো মালয়েশিয়া

ছবি সংগৃহীত

অবৈধভাবে অবস্থানের অভিযোগে হাজার ৩৩৪ জন বাংলাদেশিকে ফেরত পাঠিয়েছে মালয়েশিয়া। চলতি বছরের জানুয়ারি থেকে আগস্ট মাস পর্যন্ত তাদেরকে আটক করে বাংলাদেশে পাঠানো হয়। বাংলাদেশ ছাড়াও বিভিন্ন দেশের মোট ১৯ হাজার ২৩৪ জন অবৈধ অভিবাসীকে তাদের নিজ নিজ দেশে ফেরত পাঠায় দেশটি।

রোববার ( আগস্ট) মালয়েশিয়ার অভিবাসন বিভাগের মহাপরিচালক দাতুক সেরি খাইরুল যাইমি স্থানীয় এক টেলিভিশনে দেয়া সাক্ষাৎকারে এসব তথ্য জানান। মালয়েশিয়ার বিভিন্ন বন্দীশিবিরে আটক আরও ১৫ হাজার ৫৩৪ জন অবৈধ অভিবাসীকে খুব শিগগিরই তাদের নিজ নিজ দেশে পাঠিয়ে দেয়া হবে বলে জানান তিনি। ইতোমধ্যে তাদের ফেরত পাঠানোর প্রক্রিয়া শুরু হয়েছে।

খাইরুল যাইমি আরও জানান, কোনো বিদেশী নাগরিক যদি মালয়েশিয়ায় প্রবেশ করতে চায় তাহলে তাদের সঙ্গে অবশ্যই বৈধ কাগজপত্র থাকতে হবে। অন্যথায় তাদের অভিবাসন নীতিমালা ১৯৬৩ এর ৩৯(বি) ধারার অধীনে আটক করা হবে।

এছাড়া ভিসার মেয়াদ শেষ হওয়ার পরও যদি কোনো বিদেশি নাগরিক অতিরিক্ত সময় মালয়েশিয়ায় অবস্থান করে অভিবাসন নীতিমালা অনুযায়ী সেটাও অপরাধ হিসেবে গণ্য হবে। নীতিমালার অনুচ্ছেদ ৩৯(বি) অনুযায়ী তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও তিনি জানান।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়